Bartaman Patrika
দেশ
 

হাসি মুখে ভিডিও পোস্ট, তারপরই
সবরমতীতে ঝাঁপ যুবতীর

হাসিমুখে ভিডিও পোস্ট। আর তারপরই সবরমতীতে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করলেন যুবতী। জীবনের শেষ সেই মর্মান্তিক ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। আত্মহত্যার প্রাকমুহূর্তের এই ভিডিওটিতে হাসিমুখে মনের সব কথা জানিয়ে গিয়েছেন ওই যুবতী। এর থেকে জানা গিয়েছে, তাঁর নাম আয়েশা। বিশদ
পাঁচ রাজ্যে ভোটপ্রচারে
নামছেন প্রিয়াঙ্কা 

এবার ভোট পর্বে মাঠে নামছেন প্রিয়াঙ্কা গান্ধী। এতদিন স্রেফ উত্তরপ্রদেশেই ফোকাস করছিলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক। এবার ভোটমুখী পাঁচ রা঩জ্যেই প্রচারে যাবেন তিনি। সোমবার শুরু করছেন অসম দিয়ে। দু’দিন থাকবেন উত্তর-পূর্বের এই রাজ্যে।  
বিশদ

01st  March, 2021
কেন্দ্রের উপর চাপ বাড়াতে রাজ্যে রাজ্যে
আন্দোলন ছড়িয়ে দিতে চাইছেন কৃষকরা 

‘এখন যাঁরা কৃষক আন্দোলনকে কটাক্ষ করছেন, আগামীতে তাঁরা প্রত্যেকে অপরাধবোধে ভুগবেন।’ রবিবার দিল্লির সীমানাগুলিতে এই হুঙ্কার দিয়েছেন তিনটি কৃষি আইন বাতিলের দাবিতে বিক্ষোভরত কৃষকরা।  
বিশদ

01st  March, 2021
ভগবদ্গীতা ও মোদির ছবি সহ
মহাকাশে পাড়ি ১৯ উপগ্রহের

কাউন্টডাউন শেষ। রবিবার সকালে প্রধানমন্ত্রীর ছবি ও ই-গীতা সহ মহাশূন্যে সফল ভাবে পাড়ি দিল স্যাটেলাইট। ২০২১ সালের প্রথম সফল উৎক্ষেপণ সম্পন্ন হল অন্ধ্রপ্রদেশের শ্রীহরিকোটা থেকে। ব্রাজিলের অ্যামাজনিয়া-১ সহ মোট ১৯টি কৃত্রিম উপগ্রহ পাঠানো হয়েছে পিএসএলভি-সি ৫১ রকেটের সাহায্যে।  
বিশদ

01st  March, 2021
প্রধানমন্ত্রীর হাতের পুতুল
পালানিস্বামী, তোপ রাহুলের 

নামেই মুখ্যমন্ত্রী। ব কলমে তাঁকে নিয়ন্ত্রণ করছেন প্রধানমন্ত্রী। দুর্নীতিবাজ শাসকের জন্য তামিলনাড়ুবাসী আজ মোদির ‘হাতের পুতুল’ হয়ে গিয়েছেন। ভোটমুখী দক্ষিণী রাজ্যে গিয়ে দুর্নীতি ইস্যুতে এভাবেই কে পালানিস্বামী ও নরেন্দ্র মোদিকে ঝাঁঝালো আক্রমণ শানালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।  
বিশদ

01st  March, 2021
অমিতাভ বচ্চন অসুস্থ, ব্লগে
অস্ত্রোপচারের ইঙ্গিত দিলেন নিজেই 

অমিতাভ বচ্চনের শরীর ভালো নেই। তাঁর নাকি অপারেশন হতে পারে। স্বয়ং অভিনেতা নিজেই এই ইঙ্গিত দিয়েছেন। তবে কেন অস্ত্রোপচারের প্রয়োজন, তা স্পষ্ট করেননি তিনি। শনিবার ৭৮ বছর বয়সি অমিতাভ বচ্চন নিজেই তাঁর ব্যক্তিগত ব্লগে অস্ত্রোপচারের ইঙ্গিত দেওয়ায় তাঁর অসুস্থতা নিয়ে সোশ্যাল মিডিয়ায় জল্পনা ছড়িয়েছে। 
বিশদ

01st  March, 2021
‘মন কি বাত’ থেকে জল
সংরক্ষণের ডাক মোদির 

আত্মনির্ভর ভারত শুধুমাত্র সরকারি নীতি নয়। আত্মনির্ভরতা আসলে একটা জাতীয়তা বোধ। আত্মনির্ভর ভারতের মন্ত্র পৌঁছে যাচ্ছে দেশের গ্রামে গ্রামে। রবিবার মাসিক রেডিও অনুষ্ঠান ‘মন কি বাত’-এ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একথা বললেন।  
বিশদ

01st  March, 2021
ইয়ার এন্ডিংয়ের সময় করোনা পরিস্থিতিতে
নির্বাচনের ডিউটি, ক্ষুব্ধ রাজ্যের ভোটকর্মীরা 

একে রামে রক্ষা নেই, সুগ্রীব দোসর। একে ‘ইয়ার এন্ডিং’য়ের কাজে দিশাহারা অবস্থা। তারউপর পড়েছে ভোটের কাজ। তাও আবার কোভিড পরিস্থিতিতে ভোট। ফলে খাটনি বেড়েছে অনেকগুণ। ভোট-ডিউটি পাশে করতে হচ্ছে বিস্তর পড়াশোনা।  
বিশদ

01st  March, 2021
মৎস্য মন্ত্রক গঠনের সময় রাহুল
ভাইয়া ছুটিতে ছিলেন, কটাক্ষ অমিতের 

রাহুল ভাইয়া, দু’বছর আগেই পৃথক মৎস্য মন্ত্রক তৈরি করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু আপনি তখন ছুটিতে ছিলেন। তাই জানতে পারেননি। কংগ্রেস নেতা রাহুল গান্ধীর পৃথক ‘মৎস্য মন্ত্রক’ গঠনের দাবিকে এবার এভাবেই কটাক্ষ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 
বিশদ

01st  March, 2021
আক্রান্ত প্রতিবাদী 

বোনকে কটূক্তির প্রতিবাদ করায় আক্রান্ত তরুণ। তিন জন যুবক তাকে ঘিরে ধরে মারধরের পর ছুরি দিয়ে এলোপাথাড়ি কোপায় বলে অভিযোগ। শুক্রবার ঘটনাটি ঘটেছে দিল্লির কালকাজি এলাকায়। 
বিশদ

01st  March, 2021
ধর্ষণের অভিযোগ 

রাজধানীর পাঁচতারা হোটেলে মহিলা মডেলকে ধর্ষণের অভিযোগ উঠল মুম্বইয়ের এক যুবকের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে দিল্লির চাণক্যপুরী এলাকায়। ওই ব্যক্তি মহিলার পরিচিত। তিনি পরিবারের সঙ্গে দিল্লিতে এসে একটি হোটেলে ওঠেন।  
বিশদ

01st  March, 2021
মুকেশ আম্বানির ছেলেদের গাড়িতে
এসইউভি নিয়ে হামলার হুঁশিয়ারি
 

শিল্পপতি মুকেশ আম্বানির মুম্বইয়ের বাসভবনের বাইরে বিস্ফোরক বোঝাই গাড়ি উদ্ধারের ঘটনায় দায় স্বীকার করল জয়েশ-উল-হিন্দ। সম্প্রতি দিল্লিতে ইজরায়েলি দূতাবাসের বাইরে বিস্ফোরণের ঘটনারও দায় নিয়েছিল স্বল্প পরিচিত এই সংগঠনটিই।  
বিশদ

01st  March, 2021
তরুণীর আত্মঘাতী কাণ্ডে
মহারাষ্ট্রের বনমন্ত্রীর ইস্তফা 

বিরোধী বিজেপির চাপের মুখে শেষমেশ ইস্তফাই দিলেন মহারাষ্ট্রের বনমন্ত্রী সঞ্জয় রাঠোর। পুনের ২৩ বছরের এক তরুণীর আত্মহত্যার ঘটনায় তাঁর যুক্ত থাকার অভিযোগ করেছিল বিজেপি। 
বিশদ

01st  March, 2021
বাংলাদেশ থেকে অবাধে
ঢুকছে জাল টাকা 

বাংলাদেশ থেকে অবাধে ঢুকছে জাল ভারতীয় টাকা। ভারতের স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে এই নিয়ে বিশেষ উদ্বেগ জানানো হয়েছে বাংলাদেশ সরকারের কাছে। জাল টাকার এই পাচার ঠেকাতে ভারতীয় জাল টাকার কারখানা চিহ্নিত করা এবং কারবারিদের আটক করা নিয়ে বিশেষ মেকানিজম তৈরি হয়েছে। 
বিশদ

01st  March, 2021
তামিলনাড়ুর নামী সংস্থার হিসেব বর্হিভূত
২২০ কোটি টাকার হদিশ আয়করের 

একটি নামী টাইলস ও শৌচসামগ্রী প্রস্তুতকারক সংস্থায় হানা দিল কেন্দ্রীয় আয়কর দপ্তর (সিবিডিটি)। সংস্থার চেন্নাই, কলকাতা ও গুজরাত মিলিয়ে মোট ২০টি স্থানে তল্লাশি চালায়। এই তল্লাশি অভিযানে সংস্থার বিরুদ্ধে প্রায় ২২০ কোটি কালো টাকার হদিশ মিলেছে।  
বিশদ

01st  March, 2021

Pages: 12345

একনজরে
বিজয় হাজারে ট্রফির পরের রাউন্ডে ওঠার আশা আগেই শেষ হয়ে গিয়েছিল। তাই সোমবার হরিয়ানার বিরুদ্ধে সান্ত্বনা জয় চেয়েছিলেন বাংলার সমর্থকরা। ...

ঘরছাড়াদের ঘরে ফেরাতে উদ্যোগী হয়েছে বীরভূম জেলা প্রশাসন। কোনও ঘরছাড়া ব্যক্তি যদি বাড়ি ফিরতে চেয়ে আবেদন করলেই ব্যবস্থা করবে পুলিস প্রশাসন। ...

করোনার ব্রাজিল স্ট্রেইনে আক্রান্ত এক ব্যক্তিকে হন্যে হয়ে খুঁজছে ব্রিটেন সরকার। তাঁকে প্রকাশ্যে আসার জন্য সোমবার আবেদন জানিয়েছে প্রশাসন। তৃতীয় পর্যায়ের লকডাউন নিয়ে আলোচনা শুরু হয়েছে ব্রিটেনে।   ...

মহাভারতের চরিত্র অর্জুনপুত্র অভিমন্যু মাতৃগর্ভেই শিখে নিয়েছিলেন চক্রব্যূহ ভেদ করার কৌশল। তবে শুধু মহাকাব্যই নয়, বিজ্ঞানও বলছে, গর্ভাবস্থায় শিশু কেমন থাকে, তার উপরে বাকি জীবনটাও ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শিক্ষার জন্য দূরে কোথাও যেতে পারেন। প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বিবাহের কথাবার্তাও পাকা হতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮২: উইন্ডসরে রানি ভিক্টোরিয়াকে খুনের চেষ্টা, লক্ষ্যভ্রষ্ট হল গুলি
১৯৩০: ইংরেজ লেখক ডি এইচ ডি লরেন্সের মৃত্যু
১৯৩৩: মুক্তি পেল বিশ্বজুড়ে আলোড়ন সৃষ্টি করা ছবি ‘কিং কং’
১৯৪৬: উত্তর ভিয়েতনামের প্রেসিডেন্ট হলেন হো চি মিন
১৯৪৯: কবি ও স্বাধীনতা সংগ্রামী সরোজিনী নাইডুর মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৫ টাকা ৭৪,৫৬ টাকা
পাউন্ড ১০১.৩০ টাকা ১০৪.৮৩ টাকা
ইউরো ৮৭.৪৬ টাকা ৯০.৬৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৬, ৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৪, ৩০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৪, ৯৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৮, ৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৯, ০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৮ ফাল্গুন ১৪২৭, মঙ্গলবার, ২ মার্চ ২০২১। চতুর্থী ৫২/২৬ রাত্রি ৩/০। চিত্রা নক্ষত্র ৫৩/৪২ রাত্রি ৩/২৯। সূর্যোদয় ৬/১/৮, সূর্যাস্ত ৫/৩৬/৪৬। অমৃতযোগ দিবা ৮/২১ গতে ১০/৪০ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/৩১ মধ্যে পুনঃ ৩/১৭ গতে ৪/৪৯ মধ্যে। রাত্রি ৬/২৬ মধ্যে পুনঃ ৮/৫৫ গতে ১১/২৪ মধ্যে পুনঃ ১/৫৩ গতে ৩/৩৩ মধ্যে। বারবেলা ৭/২৮ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৪২ মধ্যে। কালরাত্রি ৭/৯ গতে ৮/৪৩ মধ্যে।  
১৭ ফাল্গুন ১৪২৭, মঙ্গলবার, ২ মার্চ ২০২১। তৃতীয়া দিবা ৮/৫৬। হস্তা নক্ষত্র দিবা ৮/৪৪। সূর্যোদয় ৬/৪, সূর্যাস্ত ৫/৩৬। অমৃতযোগ দিবা ৮/৮ গতে ১০/৩১ মধ্যে ও ১২/৫৫ গতে ২/৩১ মধ্যে ও ৩/১৯ গতে ৪/৫৫ মধ্যে এবং রাত্রি ৬/৩১ মধ্যে ও ৮/৫৫ গতে ১১/১৯ মধ্যে ও ১/৪৩ গতে ৩/২৫ মধ্যে। বারবেলা ৭/৩০ গতে ৮/৫৭ মধ্যে ও ১/১৬ গতে ২/৪৩ মধ্যে। কালরাত্রি ৭/১০ গতে ৮/৪৩ মধ্যে। 
১৭ রজব। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিজেপিতে যোগ দিলেন জিতেন্দ্র তিওয়ারি 

07:30:00 PM

গরু পাচার কাণ্ডে ফের আইপিএস অফিসার কল্লোল গণাইকে তলব করল সিবিআই

05:46:51 PM

নিমতিতা বিস্ফোরণ কাণ্ডে তদন্ত শুরু করল এনআইএ 

05:33:00 PM

হরিয়ানার একটি স্কুলে ৫৪ জন পড়ুয়া করোনা আক্রান্ত 

05:06:46 PM

মমতাকে সমর্থন জানিয়ে কালনার সমুদ্রগড়ে তৃণমূলের দেওয়াল লিখনে মন্ত্রী স্বপন দেবনাথ

04:23:39 PM

নির্বাচন কমিশনে শুরু হল বৈঠক

04:10:13 PM